৬ষ্ঠ শ্রেণীর রেজিস্ট্রেশন । e-SIF

Muhammad Jamal Uddin
0

 

মাদরাসার ২০২৩ সালে ৬ষ্ঠ শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন (e-SIF)অনলাইনে সম্পন্নকরণের বিজ্ঞপ্তি:-


এতদ্বারা অত্র বোর্ডের আওতাধীন পাঠদানের অনুমতিপ্রাপ্ত ও স্বীকৃতিপ্রাপ্ত দাখিল /আলিম এবং আরবি বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ফাযিল / কামিল পর্যায়ের মাদ্রাসার অধ্যক্ষ / সুপারসহ সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০২৩ সালে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি ও অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া নিম্নবর্ণিত নির্দেশনাবলি অনুসরণপূর্বক নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে eSIF (Electronic student Information Form)পদ্ধতিতে সম্পন্ন করতে হবে।
নির্দেশাবলি:-
১। শিক্ষার্থীর বয়স রেজিস্ট্রেশনের বছরের ১লা জানুয়ারি তারিখে নূন্যতম বয়স ৯+এবং ৩১ ডিসেম্বর তারিখে সর্বোচ্চ ১৫ বছর হতে হবে।তবে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের ক্ষেত্রে এ বয়সসীমা সর্বোচ্চ ২০ বছর।
২। শিক্ষার্থীর তথ্য এন্ট্রি দেয়ার সময় অনলাইন জন্ম নিবন্ধন সনদ অনুযায়ী নাম,বয়স,পিতা ও মাতার নাম ইংরেজিতে পূরণ করতে হবে।

৩। ছাত্র/ছাত্রীর নাম, পিতা/মাতার নামের পূর্বে বা পরে মৃত হাজী, আলহাজ,কর্ণেল,জজ, মেজর,ব্যারিষ্টার, এ্যাডভোকেট,ডঃ ডাক্তার, মাস্টার,শিক্ষক,প্রফেসর, অধ্যক্ষ,সুপার,মাওলানা, মৌলভী,হাফেজ,কারী, জনাব,সাহেব,মিস, মিসেস,এম.এ,বি.এ ইত্যাদি লেখা যাবে না।

৪। বোর্ড কর্তৃক সরবরাহকৃত প্রতিষ্ঠানের EIIN ভিত্তিক মোবাইল সিম ব্যবহার করে রেজিস্ট্রেশনের প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করতে হবে।

৫। অনলাইনে শিক্ষার্থীর তথ্য এন্ট্রি দেয়ার সময় ভর্তির রেজিস্ট্রার অনুযায়ী অবশ্যই তার অভিভাবকের মোবাইল নম্বর ইনপুট দিতে হবে। একটি মোবাইল নম্বর দিয়ে শুধুমাত্র একজন শিক্ষার্থীরই রেজিস্ট্রেশন করা যাবে।

৬। অনলাইনে ফি জমাদান ও eSIF Submission এর সময় সূচীঃ-


৬ষ্ঠ শ্রেণীর রেজিস্ট্রেশন  । e-SIF


Tags

Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Ok, Go it!