৭ম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সিলেবাস ২০২৩ বাংলা || Class 7 Annual Assessment Syllabus Bangla

Muhammad Jamal Uddin
0

 

৭ম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সিলেবাস ২০২৩ বাংলা || Class 7 Annual Assessment Syllabus Bangla

                


   ষষ্ঠ ও সপ্তম শ্রেণির সেশন পরিকল্পনায় পুনর্বিবেচনা

                                                              বাংলা

দক্ষ ও সপ্তম শ্রেণিতে নতুন শিক্ষাক্রম এই বছরেই চালু করা হলো বিধায় শিক্ষক, শিক্ষার্থী, বিদ্যালয়ের প্রশাসক, সবারই নিজেদের প্রস্তুত করতে ও নতু শিক্ষাক্রমে অভ্যন্ত হতে কিছুটা সময় বেশি লেগেছে। তাই জানুয়ারি থেকে জুলাই মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত যতগুলো শিক্ষন অভিজ্ঞতা সম্পন্ন করার পরিকল্পনা ছিল, অনেক ক্ষেত্রেই তা করা সম্ভব হয় নি।

ষাম্মাসিক শিখনকালীন এবং সামষ্টিক মূল্যায়নে বন্ধ শ্রেনীতে মোট ৭টি শিখন অভিজ্ঞতার মূল্যায়ন করা হয়েছিল। বার্ষিক সামষ্টিক মূল্যায়নের আগে আরো

বারোটি শিখন অভিজ্ঞতা সম্পন্ন করতে হবে। শিক্ষাবর্ষের পরিবর্তিত সময় অনুযায়ী (৫০-৫৫ মিনিট) প্রয়োজন হবে প্রায় ৫৬টি সেশন।

স্বান্মাসিক শিখনকালীন এবং সামষ্টিক মূল্যায়নে সপ্তম শ্রেণীতে মোট ৮টি শিখন অমিতার মুল্যায়ন করা হয়েছিল। বার্ষিক সামষ্টিক মূল্যায়নের আগে মারে চোদটি লিখন অভিজ্ঞতা সম্পন্ন করতে হবে। ২০২৩ শিক্ষাবর্ষের পরিবর্তিত সময় অনুযায়ী (৫০-৫৫ মিনিট) প্রয়োজন হবে প্রায় ৫৬টি সেশন।

৭ম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সিলেবাস ২০২৩ বাংলা এর  সিলেবাসটি আপনাদের সুবিধার জন্য পিডিএফ আকারে দেওলা হলো -----------------------------



সিলেবাসটি PDF আকাসিলেবাসটি ডাউনলোড করতে ক্লিক করুনরে এই লিংক থেকে সংগ্রহ করো: সিলেবাসটি PDF আকারে এই লিংক থেকে সংগ্রহ করো:সিকেসিলেবাসটি PDF আকারে এই লিংক থেকে সংগ্রহ করো:

Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Ok, Go it!